,

শ্রীমঙ্গলে ‘মানবতার দেয়াল’

মৌলভীবাজার প্রতিনিধি: শীত মৌসুমে সমাজের গরীব, দুস্থ ও ছিন্নমূল মানুষের সবচেয়ে বেশি কষ্ট পায়। একটি গরম কাপড়ের অভাবে শীত তাদের বর্ণনাতীত দুর্যোগ বয়ে নিয়ে আসে। তবে সমাজের অবহেলিত এসব মানুষের কথাভেবে চায়ের রাজধানী শ্রীমঙ্গলে স্থাপন করা ‘মানবতার দেয়াল’।

আত্মমানবতার সেবায় অভিযাত্রী, শ্রীমঙ্গল’র উদ্যোগে এ ব্যতিক্রমী কার্যক্রম শুরু হয়েছে।  শ্রীমঙ্গল শহরতলীর উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয়ের এ দেয়ালটি স্থাপন করা হয়েছে হলুদ বর্ণের আভায়।

রোববার (২ ডিসেম্বর) দুপুরে এ কার্যক্রমে উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উদয়ন উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবিতা দাসসহ  বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক এবং অভিযাত্রী, শ্রীমঙ্গল’র সদস্যরা।

একপাশে ‘আপনার প্রয়োজনীয় জিনিসটি নিয়ে যান’ অপরপাশে ‘আপনার অপ্রয়োজনীয় জিসিনটি রেখে যান’ শীর্ষক স্লোগান জানিয়ে দিচ্ছে এর কার্যক্রমের উদ্দেশ্য।

আমাদের অব্যবহৃত অপ্রয়োজনীয় পোশাকটি যদি আমরা আমাদের এই দেয়ালে টানিয়ে যাই, তবে আমাদের ওই অপ্রয়োজনীয় পোশাকটি কারো না কারো প্রয়োজন মেটাতে পারে। এই পোশাকটি নিয়ে ব্যবহারের মাধ্যমে মেটাতে পারে তার তাৎক্ষণিক প্রয়োজন।

এ দৃষ্টিভঙ্গি থেকেই ‘মানবতার দেয়াল’র উদ্যোগ বলে বাংলানিউজকে জানান শ্রীমঙ্গল উদয়ন উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবিতা দাস।

এই বিভাগের আরও খবর